আমিই বাংলাদেশ! আর আমার ডাক নাম লজ্জা!

আমিই বাংলাদেশ! আর আমার ডাক নাম লজ্জা!!


আমি বিশ্বজিত, আমি রিফাত, আমি নুসরাত, আমি অভিজিৎ,
আমি নাদিয়া, আমি তনু, আমি খাদিজা, আমি রাজন!
আমি ব্যর্থ ছাত্র, আমি প্রশ্নপত্র না পাওয়া হত দরিদ্র! 😣আমি লাল সবুজের কফিন!
আমি বাবার সামনে গাড়ীর নিচে পড়া আরবান। আমি পিলখানার অসহায় সেনা অফিসারের আঁধারে দাফন!

[caption id="attachment_7965" align="alignnone" width="960"]bloody-Bangladesh আমিই বাংলাদেশ! আর আমার ডাক নাম লজ্জা![/caption]

আমি স্বাধীন দেশের পরাধীন জনগন! আমি বাসে ধর্ষিতা মাজেদা! আমি বানানীর বিল্ডে পুরে থাকা লাশ। আমি ফুফাতো ভাইয়ের হাতে কেরসিনে মরা ফুলন। আমি চকবাজারে আগুনে মায়ের পেটে থাকা শিশু। আমি ছেলের সামনে ধর্ষিতা মা! আমি ভাইয়ের সামনে ধর্ষিতা বোন! আমি গুম হওয়া সন্তানের মায়ের নিরব কান্না! আমি রানা প্লাজার ধুলোয় উড়া লাশ!! আমি তাজরীনের অগ্নিকান্ডের অসহায় গরীব কর্মচারী! আমি উত্তরায় রাস্তার পাশ দিয়ে হাটা ছাত্র। আমি চট্টগ্রামের ডাক্তার আকাশ! আমি ছয় মাসের সেই ধর্ষিতা শিশু!! আমি ধ্বসে পড়া ভবনের নিচে গলিত লাশের গন্ধ!! আমি সাগর-রুনির মেঘ! আমি জন্মের আগেই গুলিবিদ্ধ নবজাতক শিশু! আমি সাত খুন, আমি ফেলানী, আমি ১৬ কোটি মানুষের ভাগ্য! আমি আমার মায়ের ব্যর্থ সন্তান!! আমি রেললাইনে বাবার সাথে পড়ে থাকা সেই ধর্ষিতা মেয়েটি!!😓

ঝুলে আছি কাঁটাতারে আমি অন্ধ,
তাই আমার বিবেকের দরজা বন্ধ।।।
আমি রক্ত পিপাসু প্রাণী,
রক্তের ঘ্রাণে মুগ্ধ আমি।।
দিতে পারিনি এই অনাচারের বিচার,,
তাই এই বাংলাদেশ বিশ্বের কাছে লজ্জার।।।